Free Tips and Trick

March 16, 2017

মোবাইলের স্ক্রীনকে পিসি/ল্যাপটপে শেয়ার করার উপায়।

হাই বন্ধুরা,
সবাই কেমন আছেন?আশা করি ভাল আছেন।আজ আপনাদের শেখাব কিভাবে আপনার অ্যান্ড্রইড ফোনের স্ক্রীনকে আপনার পিসি/ল্যাপটপে ব্যবহার করবেন সব থেকে সহজ এবং ঝামেলামুক্ত ভাবে।পদ্ধতিটা অনেকেই জানেন আবার অনেকেই জানেন না।তাই যারা জানেন না তাদের জন্যই মূলত পোস্টটি করছি।
আমরা অনেক ভাবেই আমাদের অ্যান্ড্রইড ফোনের স্ক্রীনকে পিসিতে মিররোর করতে পারি।যেমন-Mobizen/MirrorGO/Vysor etc সফটওয়্যার দিয়ে।কিন্তু সেই সকল পদ্ধতিতে অনেকেই একটা সমস্যার সম্মুখীন হন যার নাম “Installing the ADB drive of your phone”।অনেকেই এটা করতে পারেন না আবার অনেকে ফোনের ADB ড্রাইভ খুজেই পাননা।তাই আজকে কোন রকম ADB Drive ইন্সটল করা ছাড়া কিভাবে স্ক্রীন মিররোর করবেন সেটা দেখাবও।
প্রথমে আপনার ফোনের Settings এ জান তারপর About Device এ জান এবং Builder Number এ ৭-৮ বার পরপর ক্লিক করুন।তারপর Back এ গিয়ে দেখুন About Device এর উপরে নতুন একটি অপশন এসেছে Developer Options।ওই অপশনটার উপর ক্লিক করুন এবং USB Debugging অপশনটায় টিকদিন।
তারপর আপনাকে দুটি সফটওয়্যার ইন্সটল করতে হবে।একটা অ্যান্ড্রইডে আর একটা পিসিতে।নিচের লিংক থেকে ডাউনলোড করে নিন-
পিসির সফটওয়্যারটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।এখানে গিয়ে আপনার অপারেটিং সিস্টেম কি সেটার সফটওয়্যার টি ডাউনলোড করুন।যেমন Windows হলে windows software/Linux হলে linux software/Mac হলে mac software।
অ্যান্ড্রইডের অ্যাপটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন
সফটওয়্যার দুটি ডাউনলোড হয়ে গেলে ইন্সটল করুন।তবে আপনার মোবাইল এবং পিসি দুটোতেই ইন্টারনেট কানেকশন থাকতে হবে।একি ইন্টারনেট কানেকশন মোবাইল এবং পিসিতে দরকার নাই।আলাদা আলাদা থাকলেও অসুবিধা নাই।
তারপর মোবাইল এর অ্যাপ টি ওপেন করুন এবং নিচের স্ক্রীন শট গুলো লক্ষ্য করুন

ওপেন করার পর এইরকম আসবে।তারপর আপনি ১০-১৫ সেকেন্ড অপেক্ষা করবেন,তারপর এইরকম আসবে


স্ক্রীনে ‘Your ID> ### ### ###’ এইরকম লেখা দেখতে পাচ্ছেন [ নিরাপত্তার জন্য আমি আমার IP দেখাচ্ছি না ]  এবং নিচে দেখতে পাচ্ছেন লেখা আছে “Ready To Connect”।এই রকমই রেখে দিন।
এইবার আপনার পিসির সফটওয়্যারটি ওপেন করুন এবং নিচের স্ক্রীন শট গুলো ফলো করুন
তারপর আপনার মোবাইলে একটি মেসেজ যাবে সেখানে ‘Allow’ তে ক্লিক করুন।তারপর ১০-১৫ সেকেন্ড অপেক্ষা করুন।কিছু করবেন না।তারপর এই রকম আসবে

এই দেখুন আপনি আপনার ফোনটির স্ক্রীন পিসিতে দেখতে পাচ্ছেন।আপনি সফল হয়েছেন।এখন পিসিতে  অ্যান্ড্রইড স্ক্রীন ব্যবহার করার মজা নিন!
এবার কিছু গুরুত্বপুর্ন কথা বলিঃ
আপনার মোবাইল এবং পিসি এর ইন্টারনেট কানেকশন অবশ্যই ভাল হতে হবে।নাহলে আপনি এখানে চালাতে পারবেন না।আপনার ডিভাইস এর IP শেয়ার করবেন না।এতে যে কেউ আপনার মোবাইল এ অ্যাক্সেস করতে পারবে এবং আপনার  সকল তথ্য সে দেখতে পারবে।একিভাবে পিসির IP ও শেয়ার করবেন না এতে আপনার পিসি তেও যে কেউ অ্যাক্সেস করে ফেলতে পারবে।
আশা করি সবার পোস্টটি ভাল লাগবে।কোন রকম সমস্যা হলে কমেন্ট এ জানান,আমি যথা সাধ্য চেষ্টা করব আপনাদের বুঝাতে।
Share:

0 comments:

Post a Comment

Copyright © Fibd - Tips & Trick Sharing BD | Powered by Blogger Design by ronangelo | Blogger Theme by NewBloggerThemes.com|Distributed By Blogger Templates20