Free Tips and Trick

November 3, 2016

সুন্দরের দিকে বেশি তাকাতে নেই

অনেক্ষন ধরে ফোনের রিংটোনটা বেজে যাচ্ছে।এত সকাল সকাল ফোন দেওয়ার কোন মানে হয়না। তবে আজকে ঈদের দিন বলে অনেকেই মেসেজ দিচ্ছে তাই বলে ফোন করবে। এমনিতে সারারাত ঘুমায়নি।
নাহ আর সহ্য করা যাচ্ছে না এই বার ধরতেই হবে আর বেটারে ইচ্ছামত ঝাড়ি দেওয়া দরকার।
image
.
কিছুটা ঘুম কাতুরে আর এক চোখা হয়ে মোবাইলের স্ক্রিনে তাকাতেই দেখি ঋষিতার ফোন! এই মেয়েটার মাথায় সত্যি সমস্যা আছে।ঈদের দিন বলে সারারাত কথা বলেছে আবার এত্ত সকালে ফোন দিচ্ছে কেন!! অনেক রাগ হওয়া সত্বেও এক বন্ধ অবস্থায় ফোনটা ধরলাম কারণ এই মেয়েকে উপেক্ষা করার মত সাহস সৃষ্টি কর্তা আমাকে দেয়নি। ফোনটা রিসিব করতেই অপর প্রান্ত থেকে ঋষিতার ঝাঝালো কন্ঠ ভেসে আসে_______
.
__ঐ ,এতক্ষন ঘুমাতে হয়?
.
__কই এতক্ষন ঘুমালাম? ঘুমাতে দিছো তো ভোর চারটা আর এখন হাসের মত পেক পেক কর!
.
__কিইই??? আমি হাসের মত পেক পেক করি!!
.
__না,হাসির মত।স্ত্রী লিঙ্গ।
.
__যাও তোমার সাথে আর কথা নাই,ফোন দিব না তোমারে।
.
__আচ্ছা মেসেজ দিও,আমি এখন ঘুমাই।
.
__মানে কি! তুমি আবার ঘুমাবা?
.
__হ্যা,সারারাত তো ঘুমাইতে দেওনাই।
.
__ঐ বান্দর, নামাজ পড়বা না?
.
__এই সাতটায় আবার কিসের নামাজ!?
.
__ওমা, ভুলে গেছো??!!
.
__কি?
.
__আজকে যে ঈদের দিন আপনার মনে নাই??
.
__ওহ ভুলেই গেছি। ঈদ মোবারক।
.
__কিসের ঈদ মোবারক? আগে গোসলে যাও, নামাজ পড়ে আব্বা-আম্মারে সালাম করবা তারপর ঈদ মোবারক আর হ্যা, বিকেলে রাস্তার মোড়ে দাড়াবা।
.
__বিকালে বের হতে পারবোনা,ঘুমাবো।
.
__আমি অতসব জানিনা বিকালে বের হবো আর তুমি দেখা করবা। তোমার ঘুমেরে আমি শরবত বানায় খাওয়াবো।
.
__হুম………
.
.
অতঃপর দীর্ঘক্ষন বাক যুদ্ধের পর ঘুমের ঘোরটা কাঠিয়ে বিছানায় উঠে বসলাম,এখন উঠতেই হবে আর দেরি করা যাবেনা। ঋষিতার সাথে এরকম লেগেই থাকে তবুও এই মেয়েটারে অনেক ভালবাসি, ভালবাসতে ইচ্ছে করে……………|
.
.
.
___বিকাল ৪টা বেজে ৩৫ মিনিট।শুয়ে আছি।সারাদিন অনেক দখল গেছে তার উপর রাতে ঘুম হয়নি।ঘুমের জন্য চোখটা বন্ধ হয়ে যাচ্ছে তবুও ঘুমাতে পারবোনা ঘুমালেই ঋষিতার ঘুর্নিঝড় শুরু হয়ে যাবে।
.
আর শুয়ে থাকা যাবেনা। রেডি হয়ে চকোলেটের পেকেট টা হাতে নিয়ে বের হলাম। জীবনে অনেক নাটক,উপন্যাস ,প্রেম কাহিনী পড়েছি কোথাও দেখিনাই প্রেমিক প্রেমিকার জন্য অপেক্ষা করতে কিন্তু আমার ক্ষেত্রে এই ব্যাপারটা উল্টা।সব সময় আমাকে আগে যেতে হবে আর হাতে মাস্ট চকোলেট চাই না হয় ঐদিন আর রক্ষা নাই। আল্লাহ জানে হয়তো এই মেয়েকে বিয়ের পর ভাতের বদলে চকোলেট খাওয়াতে হবে।
.
.
অনেক্ষন ধরে দাড়িয়ে আছি কিন্তু ম্যাডামের আসার নাম নেই। হাতে চকোলেট আর পথের দিকে চেয়ে আছি, অনেক মানুষ আসে যায় কিন্তু ঋষিতা আসে না। কিছুক্ষন পর হঠাৎ দেখি রিক্সা নিয়ে হাজির,জ্বীন নাকি! থামতেই আবার চিল্লানি____
.
__এই দাড়াও, আজকে ঈদের দিন আগে সালাম করি।
.
__মাথা ঠিক আছে?? রাস্তায় সালাম করবা!!
.
__হু,আমার ইচ্ছা
.
__মাথা পুরোটাই গেছে।
.
__ঐ বেকুব,পাঞ্জাবীর বোতাম গুলোও ঠিক মত লাগাইতে পারোনা? দুইটা লাগাইছো আর একটা কে লাগাবে শুনি??
.
__তুমি,মানে আমার বউ।
.
__হু, ঢং দেখি দিন দিন বেড়েই চলছে! শোজা হও………
.
__ ওকে ম্যাডাম।
.
__বোতাম তো আরেকটা নাইই,খেয়ে ফেলছো নাকি??
.
__ছিঃ! বোতাম খাওয়া যাই নাকি?? কোথাও পড়ে হয়তো।
.
__পড়বেই তো, বোতাম সামলাইতে পারোনা বউ সামলাবা কি করে!
.
__তুমি শিখায় দিবা।
.
__হইছে আর ঢং দেখাতে হবে না,এখন উঠো রিক্সায়।
.
.
রিক্সায় আমি আর ঋষিতা।ওর চুল গুলো বাতাসে উড়ে আমার চোখে পড়ছে।ইচ্ছে করছে তাকিয়ে থাকি কিন্তু সম্ভব না কারণ সুন্দরে বেশিক্ষন দেখতে নেই।তবে হ্যা রাগি আর অভিমানী মেয়েরা অনেক মায়াবী হয়। এরা মানুষকে ভালবাসতে জানে,ভালবাসাতে জানে।এদের কাছে সব কিছু হেরে যায়।এরা বাধ্য করে ভালবাসতে।
লেখকঃ মোজাম্মেল সুমন
Share:

0 comments:

Post a Comment

Copyright © Fibd - Tips & Trick Sharing BD | Powered by Blogger