Free Tips and Trick

January 5, 2017

আপনার সাইটের পোষ্ট গুলো সাথে সাথে গুগুলে ইনডেক্স করুন। Google Fetch as Tool ব্যবহার করে।

এটি একটি সহজ পদ্ধতি যার মাধ্যমে আমরা আমাদের নতুন লেখা ব্লগ পোস্ট গুগল এ সাবমিট করতে পারব। গুগল সরাসরি এটি ইনডেক্স করবে এবং একটি ভার্চুয়াল কপিরাইট তৈরি হবে এই আর্টিকেল এর জন্য। আসুন দেখে নেওয়া যাক, কিভাবে একটি নতুন আর্টিকেল লিখার পর সেটিকে গুগল এ সাবমিট করবেন।
Google Fetch as Tool

প্রথমেই গুগল ওয়েবমাস্টার টুল এ লগিন করুন এবং ব্লগ সিলেক্ট করুন যার পোস্ট আপনি অ্যাড করতে যাচ্ছেন।
ক্রল মেনু এর নিচে লেফট সাইডবার এ দেখুন সেখানে “Fetch as Google” লিখা বাটন আছে, তার উপর ক্লিক করুন। ক্লিক করার পর দেখবেন, সেখানে একটি ঘর আছে, যেখানে আপনার ডোমেইন নেইম prefix হিসাবে আছে।

Google Fetch as Tool
তারপর আপনাকে URL থেকে প্রথম অংশটি বাদ দিতে হবে। যেমন- যদি আপনি নিন্মুক্ত URL টি “fibd26.blogspot.com/newblogpost” সাবমিট করতে চান, তাহলে আপনাকে প্রথম অংশটি বাদ দিতে হবে এবং শুধু এই “newblogpost” অংশটি রাখতে হবে। আমি এখানে ব্লগ পোস্ট টি কিভাবে গুগল ইনডেক্স এ অ্যাড করতে হয় দেখালাম Fetch as Google Tool ব্যবহার করে।
Google Fetch as Tool

যখন আপনি URL এন্টার করবেন, তখন নিচে একটি বাটন শো হবে তা হল “Submit To Index” যখন আপনি “Submit To Index” বাটন এ ক্লিক করবেন, তখন একটি পপ আপ উইন্ডো ওপেন হবে। এখন আপনি “Crawl only this URL” সিলেক্ট করে Go button এ ক্লিক করবেন।
এভাবেই একটি নতুন ব্লগ পোস্ট কে আপনি গুগল এ ইনডেক্স করাতে পারেন।
Share:

0 comments:

Post a Comment

Copyright © Fibd - Tips & Trick Sharing BD | Powered by Blogger Design by ronangelo | Blogger Theme by NewBloggerThemes.com|Distributed By Blogger Templates20